অজিদের হারিয়ে সিরিজ জিতলো পাকিস্তান

0
341

পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া-ছবি: সংগৃহীত

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়াকে ১১ রানে হারিয়েছে পাকিস্তান। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে সিরিজ জয় নিশ্চিত করেছে সরফরাজবাহিনী।

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে শুক্রবার (২৬ অক্টোবর) টসে জিতে ব্যাটিং বেছে নেয় পাকিস্তান। ব্যাটিংয়ের শুরুটা কিছুটা ধীরেই করেন দুই পাকিস্তানি ওপেনার। বাবর আজম ৪৪ বলে ৩ চারে করেন ৪৫ রান। আরেক ওপেনার ফখর জামান ১২ বল খেলে ১১ রান করে কোল্টার নাইলের বলে বিদায় নেন।

পাকিস্তান ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ এসেছে মোহাম্মদ হাফিজের ব্যাট থেকে। ৩৪ বলে ২ ছক্কা আর ৩ চারে ৪০ রানের এই ইনিংসে ভর করেই শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৪৭ রানের সংগ্রহ পায় পাকিস্তান।

১৮ রান খরচে ৩ উইকেট তুলে নিয়ে অস্ট্রেলিয়ার বোলিংয়ে নেতৃত্ব নাথার কোল্টার নাইল। ৩৬ রানে ৩ উইকেট নিয়েছেন বিলি স্ট্যানলেক।

জবাবে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে অস্ট্রেলিয়া। প্রথম তিন ব্যাটসম্যানের কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। মাঝে শন মার্শকে (২১) নিয়ে কিছুটা লড়াই করেন গ্লেন ম্যাক্সওয়েল। কিন্তু ৩৭ বলে ৪ চার আর ২ ছক্কায় তার ৫২ রানের ইনিংসটি দলের পরাজয় ঠেকাতে পারেনি। ৮ উইকেট হারিয়ে ১৩৬ রানে শেষ হয় অজিদের ইনিংস আর ১১ রানের জয় পায় পাকিস্তান।

বল হাতে ২ উইকেট করে নিয়েছেন পাকিস্তানের শাদাব খান ও শাহিন শাহ আফ্রিদি। ১টি করে উইকেট পেয়েছেন হাফিজ ও ইমাদ ওয়াসিম।

এই জয়ে এরইমধ্যে সিরিজ জেতা হয়ে গেছে পাকিস্তানের। এর আগে টেস্ট সিরিজেও অজিদের ১-০ ব্যবধানে পরাজিত করেছিল তারা।

সিরিজের বাকি ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী রোববার (২৮ অক্টোবর) দুবাইয়ে।