উন্মোচিত হলো পেছনে তিন ক্যামেরার স্মার্টফোন

0
119

যুক্তরাজ্যে নতুন দুটি স্মার্টফোনের উন্মোচন করেছে প্রযুক্তিবিষয়ক প্রতিষ্ঠান হুয়াওয়ে। পেছনে তিন ক্যামেরাবিশিষ্ট স্মার্টফোন দুটির মডেলগুলো হলো- হুয়াওয়ে মেট ২০ এবং মেট ২০ প্রো।

১৬ অক্টোবর, মঙ্গলবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এই দুইটি স্মার্টফোনের উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, হুয়াওয়ের এই দুই স্মার্টফোনে রয়েছে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি আরজিবিডব্লিউ ডিসপ্লে। ব্যাটারি হিসেবে মেট ২০-এ থাকছে ৪ হাজার এমএএইচ ব্যাটারি এবং মেট ২০ প্রো-তে থাকছে ৪ হাজার ২০০ এমএএইচ ব্যাটারি।

উভয় ফোনে ওয়ারলেস চার্জিং প্রযুক্তির পাশাপাশি রয়েছে সুপার চার্জিং প্রযুক্তি। অনুষ্ঠানে জানানো হয়, ৩০ মিনিটের চার্জে ৭০ শতাংশ ব্যাটারি চার্জ হবে নতুন এই হ্যান্ডসেটগুলোর।

ওয়ারলেস চার্জার হিসেবেও ব্যবহার করা যাবে এই দুই স্মার্টফোন। অর্থাৎ যেসব ডিভাইস ওয়ারলেস চার্জিং প্রযুক্তির মাধ্যমে চার্জ হয়ে থাকে, সেসব ডিভাইস এই ফোনটির পেছনে রাখলে স্বয়ংক্রিয়ভাবে চার্জ হওয়া শুরু হবে।

হুয়াওয়ের এই দুই স্মার্টফোনে ওয়াইফাই ডাউনলোড স্পিড থাকবে প্রতি সেকেন্ডে ১ হাজার ৭৩৩ মিগাবিট। একই সঙ্গে ডিসপ্লেতে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সুবিধা।

হুয়াওয়ে মেট ২০-এর পেছনে রয়েছে ১৬+১২+৮ মেগাপিক্সেলের তিনটি ক্যামেরা এবং মেট ২০ প্রোর পেছনে রয়েছে ৪০+২০+৮ মেগাপিক্সেলের ক্যামেরা। উভয় ফোনের সামনে আইআর ক্যামেরাসহ রয়েছে ২৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

পাঁচটি রঙে পাওয়া যাবে এই স্মার্টফোন দুইটি।