জার্সিতে বাঘের ছবি কেন ঢেকে রাখেন মাহমুদুল্লাহ? জানলে অবাক হবেন!

0
214

বাংলাদেশ ক্রিকেটে ধর্মপ্রীতি অনেক খেলোয়াড়দের মধ্যে অনেকেরই আছে। এরমধ্যে একজন হচ্ছেন ডানহাতি ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ।

মাহমুদুল্লাহ রিয়াদের একটি গোপন ব্যাপার আছে, যা জানেন না অনেকেই। বাংলাদেশ ক্রিকেট দলের জার্সিতে একটি বাঘের ছবি থাকে। খেয়াল করলেই দেখতে পারবেন রিয়াদের এর প্র্যাকটিস জার্সিতে টেপ মারা।

এই কিট জার্সি পড়ে তিনি নামাজ পড়েন বলেই বাঘের ছবিটাকে টেপ দিয়ে ঢেকে দিয়েছেন। ইসলাম ধর্ম মতে গায়ের পোশাকে কোন জীব জন্তুর ছবি থাকলে নামাজ হবে না।

তবে মূল জার্সিতে টেপ মারেন না, কারণ মূল জার্সিটা পড়ে রিয়াদ নামাজ পড়েন না। নামাজের সময়ে ওই জার্সিটা গায়ে থাকেনা তার।

বিনয়ী আর হাস্যোজ্জ্বল এক ক্রিকেটারের পরিচয় জানতে চাইলে যার নাম আসে তিনিই মাহমুদুল্লাহ রিয়াদ। তিনি প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে সেঞ্চুরির ইতিহাস গড়েন । ইতিহাসের মাত্র অষ্টম ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে টানা দুই সেঞ্চুরির মালিক রিয়াদ।দলের বিপদে হাল ধরার জন্য ভক্তদের কাছে পরিচিত হয়েছেন “মিস্টার রিলায়েবল হিসেবে।


Warning: A non-numeric value encountered in /home/subarta/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 1008