শামীম ওসমানই নৌকার প্রার্থী, জানালেন শাজাহান খান

0
137

আগামী একাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে এ কে এম শামীম ওসমানের নাম চূড়ান্ত হয়েছে বলে দাবি করেছেন নৌমন্ত্রী শাজাহান খান।

বছর শেষে অনুষ্ঠেয় একাদশ সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী কারা হচ্ছে, সে বিষয়ে আওয়ামী লীগ সাধারণ ওবায়দুল কাদেরসহ কোনো নেতা মুখ না খোলার মধ্যে রোববার নারায়ণগঞ্জে এক অনুষ্ঠানে একথা জানালেন শাজাহান খান।

তিনি বলেন, “আওয়ামী লীগ প্রাথমিকভাবে যে ১০০ আসনের নামের তালিকা তৈরি করেছে, তার মধ্যে শামীম ওসমানের নাম রয়েছে। বিভিন্ন গণমাধ্যমেও তা এসেছে। সুতরাং আগামী নির্বাচনে এই আসনে আওয়ামী লীগের প্রার্থী শামীম ওসমান।”

ফতুল্লার পাগলায় মেরি এন্ডারসনে সাড়ে ৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত বিআইডব্লিউটিএর নবনির্মিত ১০ তলা স্টাফ কোয়ার্টারের উদ্বোধন অনুষ্ঠানে একথা বলেন তিনি।

আগামী নির্বাচনে মনোনয়নের বিষয়ে ওবায়দুল কাদের দুদিন আগেও বলেছিলেন, “জরিপ রিপোর্ট আছে, আমলানামা, এসিআর আছে, ছয় মাস পরপর আপডেট হচ্ছে। সর্বশেষটাও যোগ হয়ে গেছে। এগুলো নিয়ে বিশেষজ্ঞ টিম যাচাই বাচাই করছে। জনমতের ভিত্তিতেই মনোনয়ন দিতে হবে।

“যিনি বেশি গ্রহণযোগ্য তাকেই মনোনয়ন দেয়া হবে। জনগণের কাছে গ্রহণযোগ্য না হলে যতই প্রভাবশালী নেতা হোন না কেন মনোনয়ন দেওয়া হবে না।”

নারায়ণগঞ্জের প্রভাবশালী ওসমান পরিবারের সদস্য শামীম ওসমান এ নিয়ে দ্বিতীয়বার ওই আসনে সংসদ সদস্যের দায়িত্ব পালন করছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামী নির্বাচনেও আওয়ামী লীগ প্রার্থীদের বিজয়ী করার আহ্বান জানান শাজাহান খান।
খালেদা জিয়ার সমালোচনা করে তিনি বলেন, “নিজের জন্ম তারিখ নিয়ে যিনি মিথ্যাচার করেন, তিনি দেশবাসীর সাথেও মিথ্যাচার করেন। পদ্মা সেতু জোড়াতালি দিয়ে নির্মাণ করা হচ্ছে, তাই পদ্মা সেতুতে কেউ ওঠবেন না- এসব কথা বলে তিনি মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করেছেন।

“খালেদা জিয়া ক্ষমতায় থাকাকালীন সময়ে বিএনপি বাংলাদেশকে দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছিল। দেশকে জঙ্গিবাদে পরিণত করেছিল।”

অনুষ্ঠানে শামীম ওসমান বলেন, “বিএনপি ও জামায়াতকে মোকাবেলা করতে আওয়ামী লীগের সারা দেশের সব নেতাদের দরকার নাই। শাজাহান ভাইয়ের নেতৃত্বে আমার মতো দুই-একজনই তাদের মোকাবেলা করার জন্য যথেষ্ট।”

বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর এম মোজাম্মেল হকের সভাপতিত্বে এই অনুষ্ঠানে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব আবদুস সামাদও উপস্থিত ছিলেন।


Warning: A non-numeric value encountered in /home/subarta/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 1008