বিশ্বের দীর্ঘতম কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের উদ্বোধন

0
426

কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত মেরিন ড্রাইভ উদ্বোধন করা হয়েছে। সমুদ্র সৈকতের ধার ঘেঁষে ৮০ কিলোমিটার সড়কটি মে ০৬, ২০১৭ ইনানিতে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
কক্সবাজারের সৈকত রক্ষায় উখিয়া জেলার ইনানীতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কক্সবাজার সমুদ্রউপকূল নিরাপত্তায় ৮০ কিলোমিটার দীর্ঘ এই মেরিন ড্রাইভ নির্মাণ করা হচ্ছে। সরকারের সড়ক ও মহাসড়ক বিভাগের তত্ত্বাবধানে এটি নির্মাণ করছে সেনাবাহিনী।

বার্তা সংস্থা ইউএনবির তথ্য অনুযায়ী মেরিন ড্রাইভ প্রকল্পটিতে মোট ব্যয় হয়েছে ৪৫৬ কোটি টাকা। তিনটি ধাপে এটি বাস্তবায়ন হয়েছে। প্রথম ধাপে কলাতলি থেকে ইনানি পর্যন্ত ২৪ কিলোমিটার, পরের ধাপে শিলখালি থেকে টেকনাফ সদর পর্যন্ত ২৪ কিলোমিটার ও শেষ ধাপে শিলখালি থেকে টেকনাফের সাবারাং পর্যন্ত ৩২ কিলোমিটার পর্যন্ত সড়ক তৈরি করা হয় বলে জানিয়েছেন কক্সবাজারের সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী রানা প্রিয় বড়ুয়া।

পর্যটকদের মধ্যে জনপ্রিয় এলাকাটিতে দ্রুত সড়ক যোগাযোগ সম্ভব করতে ১৯৯৯ সালে প্রকল্পটির কাজ শুরু হয়। সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রণালয়ের আওতায় বাংলাদেশ সেনাবাহিনীর ১৬ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটেলিয়ন এটি নির্মাণ করে।


Warning: A non-numeric value encountered in /home/subarta/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 1008